ষোলই ডিসেম্বর
- আল আমিন মুহাম্মাদ - মাতৃদেশ ১৯-০৫-২০২৪

ষোলই ডিসেম্বর
আল আমিন মুহাম্মাদ

শাপলা তোলে মেয়েটি
মুখে হাসি ফুটি-ফুটি,
সে হাসির নাম যে আছে

ধান কাটে ওই চাষি
মুখে নিয়ে গান-হাসি,
সে গানের সূর যে আছে

নদী চলে নেচে নেচে,
পাখি উড়ে দূরে গেছে,
সে চলার হক তো আছে

সকালে ওঠে রবি,
গেয়ে ওঠে গান কবি,
আহ! কি ঢক তো আছে

আমার এ পরাণ
গেয়ে ওঠে নাচ-গান!
আমার যে ষোলই ডিসেম্বর আছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২৪-১০-২০১৯ ১০:৪২ মিঃ

সুন্দর